HSC

দ্রুত HSC/ALIM ও সমমানের পরীক্ষার ফলাফল পাবেন যেভাবে।

আগামী ৯ আগস্ট ২০১৫খ্রিঃ তারিখে রোববার প্রকাশিত হতে যাচ্ছে ২০১৫ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল। আটটি সাধারণ এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষার ফল বেলা দুইটায় একযোগে সকল শিক্ষা বোর্ডের নিজ নিজ ওয়েব সাইটে প্রকাশ করা হবে। চলুন জেনে নেওয়া যাক ২০১৫ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত খুটিনাটি সব তথ্য।

 

মোবাইলে ফলাফল জানার উপায়ঃ যে কোনো মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ফল পেতে মেসেজ অপশনে গিয়ে HSC অথবা Alim লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেসদিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

HSC রেজাল্ট পেতে লিখুনঃ

HSC Board 1st 3 letter Roll Number Year & send sms to 16222

উদাহরণ: সাধারণ বোর্ডের ক্ষেত্রে HSC DHA 123456 2015 লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

আলিম রেজাল্ট পেতে লিখুনঃ

ALIM MAD Roll Number Year & send sms to 16222

মাদ্রাসা বোর্ডের জন্য Alim MAD 123456 2015 লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।এবং

Technical রেজাল্ট পেতে লিখুনঃ

HSC TEC Roll Number Year & send sms to 16222

কারিগরি শিক্ষা বোর্ডের জন্য HSC TEC 123456 2015 লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

বিভিন্ন বোর্ডের কোডঃ
DHAKA-DHA; COMILLA-COM; CHITTAGONG-CHI; RAJSHAHI-RAJ; SYLHET-SYL; JESSORE-JES; BARISHAL-BAR; DINAJPUR-DIN; MADRASHA-MAD; TECHNICAL-TEC

অনলাইনে ফলাফল পাওয়ার উপায়ঃ পরীক্ষার্থীগণ শিক্ষা বোর্ডসমূহের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবেন।এছাড়া নিচের বক্স থেকেও সরাসরি ফলাফল দেখা যাবে তবে ফলাফল প্রকাশের পর পর সার্ভার এর উপর অতিরিক্ত চাপ পরার কারণে এখান থেকে ফলাফল দেখতে সমস্যা হতে পারে।

অনলাইনে ২০১৫ সালের এইচএসসি / সমমান পরীক্ষার ফলাফল দেখুন এখানে

 

মোবাইল থেকে ফলাফল দেখতে সমস্যা হলে এই লিঙ্কে ক্লিক করুন। অথবা, নিচের Android এপটি ডাউনলোড করুন।

Android ফোন থেকে HSC ফলাফল:

2015-05-28_125805 শিক্ষার্থী তার নিজেস্ব Android ফোন থেকে সরাসরি ইন্টানেটের মাধ্যমে ফলাফল জানতে পারবেন তার জন্য তাকে একটি Android এপস ডাউনলোড করতে হবে। প্রয়োজনে এপসটি এখান থেকে ডাউনলোড করতে পারেন।

ফলাফল পুনঃনিরীক্ষণঃ

পুনঃনিরীক্ষণের জন্য এসএমএসের মাধ্যমে ১০ আগস্ট থেকে ১৬ আগস্টর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। এজন্য শুধু টেলিটক মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে RSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোলনম্বর লিখে স্পেসদিয়ে বিষয় কোড লিখে স্পেস দিয়ে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতিটি বিষয় বা পত্রের জন্য ১৫০ টাকা ফি প্রযোজ্য। ফিরতি এসএমএসে আবেদন ফি বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর দেওয়া হবে।আবেদনে সম্মত থাকলে মেসেজ অপশনে গিয়ে RSCলিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে মোবাইল নম্বর দিয়ে পূণরায় ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। যেসব বিষয়ের দুটি পত্র (যেমন: বাংলা ও ইংরেজি) রয়েছে,সেসব বিষয়ে একটি বিষয় কোডের বিপরীতে আবেদন দুটি পত্রের আবেদন হিসেবে বিবেচিত হবেএবংআবেদন ফি ৩০০ টাকা ফি নেওয়া হবে। একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে কমা দিয়ে লিখতে হবে।


↑ Top